Header Ads

Header ADS

একেবারেই অন্যরকম কিছু


অফিসের পিয়ন এসে একটা কার্ড দড়িয়ে দিয়ে বলল,, বড় স্যারের মেয়ের কালকে বিয়ে সবাইকে কালকে দাওয়াত দিয়েছেন।সবাইকে কালকে যেতে হবে। এমনি ঝামেলার মধ্যে আছি আর একটা জুটল।আমি বললাম ঠিক আছে তুমি যাও।
আমি সারোয়ার একটা প্রাইভেট কম্পানিতে আছি।
অফিসের কাজ শেষ করে ঘড়ির দিকে তাকিয়ে দেখি ১০টা বাজে। কাজের চাপে কখন যে ১০টা বেজে গেছে খেয়াল করি নি।টেবিল গুছিয়ে বাহিরে এসে কখন থেকে দাড়িয়ে আছি রিক্সা জন্য।
এই মফস্বল শহরে একটাই সমস্যা ৯ বাজলে মনে হয় রাত ২টা বাজে।
না আজকে কিছুই পাওয়া যাবে না।তাই বাধ্য হয়ে বাড়ির দিকে হাটতে শুরু করলাম। এমনিতে আমার অফিস থেকে বাসা বেশি দূর্রে না ১০ থেকে ১৫ মিনিটের রাস্তা।
প্রতিদিন অফিস ৬টা মধ্যে শেষ হয়ে। আজ মিটিং থাকায় একটু দেরি হয়ে গেল। একটা সিগারেট ধরিয়ে বাড়ির পথে হাটতেছি।
.
হঠাৎ খেয়াল করলাম আমাকে বোরকা পড়া কেউ একজন ফলো করছে। আমি একটু সিওর হওয়ার জন্য একটু দাড়ালাম দেখি কি করে। আমার আবার ভূতের ভয় আছে। শরীলটা একেবারে ঘেমে ভিজে গেছে। না এভাবে আর না তাই ডাক দিলাম ---
এইইই.. যে আপনি কি আমাকে ফলো করছেন।
--তা আপনি কোন মহাপুরুষ যে আপনাকে ফলো করতে হবে।
---সরি,, মনে হয় আমার মনের ভূল। তা এত রাতে একটা মেয়ে একা একা কোথায় যান।আপনার মনে কি ভয় বলে কিছু নেই,,
---জাহান্নামে যাই। আপনার কোন সমস্যা??
.
না এই মেয়ের সাথে কথা বলা ঠিক হয়নি। আর কিছু বললে হয়ত মারতে আসবে তাই কেটে পড়াই ভাল।
আমি আর কোন কথা না বলে সোজা বাড়ির পথ ধরলাম।
.
বাড়ির সামনে চলে এলাম এখন দেখি আমার পিছু পিছু আসতেছে।
তাই তারাতারি বাসায় ডুকে দরজাটা ভাল করে লক করে দিলাম।
.
একটু পর কলিং বেল আওয়াজে দরজা খুলতেই দেখি সেই মেয়েটা।
কোন কথা না বলে সরাসরি রুমে ডুকে গেল।
--এই কি করেন আপনি আর না বলে আমার রুমে কেন ডুকে পড়লেন।এখনি বের হয়ে যান।
---আগে ফ্রেস হই তার পর বলতেসি।
----ফ্রেস হবেন মানে!!! রাস্তায় তো খুব বললেন জাহান্নামে যাবেন এইটা কি আপনার জাহান্নাম মনে হয়। এখনি বেরিয়ে যান তা না হলে পুলিশ ডাকব বলে দিলাম।
---দেখেন আমি খুব বিপদে পরে এখাসে এসেছি। কালকে সকালে চলে যাব।
---- সকালে যাবেন মানে,, এখনি যাবেন আমার বাসা থেকে, তা না হলে এখুনি পুলিশকে ফোন দিব।
---দেন ফোন,, আমি বলব আমাকে জোর করে এখানে তুলে এনেছেন,, তখন বুঝবেন কি মজা।
--কি মেয়েরে বাবা আমার বাসায় এসে আমাকে ভয় দেখায়।কি করব বুজতেসি না।
----এই যে বাথরুম কোনদিকে ফ্রেস হব।
---এই দিকে,,
.
কি করব কিছুই বুজতেসি না। মা বাবা গ্রামে গেছে ফিরবে আরও ২দিন পর। এদিকে আমি একা একটা ছেলের ঘরে মেয়ে মানুষ। মানুষজন দেখলে কি কান্ডই না করে বসবে।
---এই যে মিঃ বাসায় খাওয়ার কিছু আছে। আমার খুব খিদে পেয়েছে।
---আপনার কি মনে হয়,,,আপনার জন্য আমি রান্না করে রাখসি। আর এই যে মিস আপনি এখন চলে গিয়ে আমাকে রক্ষা করুন।
----এই যে আমার একটা ভাল নাম আছে,, আমার নাম লাবনি আর আজকে রাতে আমি কোথাও যাচ্ছি না।
----তো মিস লাবনি আপনার সমস্যা কি জানতে পারি।
----হুম। আমি বাসা থেকে পালিয়ে এসেছি।
----কি আপনি বাসা থেকে পালিয়ে এসেছেন!!!আর পালিয়ে এসেছেন ভাল কথা তা আমার বাসায় কেন আসতে হল।
-----দেখেন আমি ইচ্ছে করে পালিয়ে আসি নি। আনেক রাত হয়ে গেছে আর যাওয়ার কোন জায়গা নেই তাই বাধ্য হয়ে আসলাম। তা না হলে আপনার মতো কচ্ছর এর বাসায় কেউ আসে।
----কি আমি কচ্ছর!!! আমার বাসায় এসে আমাকে এত বড় কথা। এখনি আমার বাসা থেতে বের হয়ে যাবেন তা না হলে একটা কিছু ঘটিয়ে ফেলব বলে দিলাম।
----আপনি কি মানুষ!! একা একটা মেয়েকে বাসা থেকে বের করে দিচ্ছেন।
---না আমি মানুষ না,, আমি ক্চ্ছর। তাই বাসা থেকে বের করে দিব।
----দেখুন আমি কিন্তু চিৎকার করে লোক ডাকব।
----কি মেয়েরে বাবা কিছু করে বসলে আমার মান সম্মান বলে কিছু থাকবে না।
----কি চিৎকার করব,,,
----না তার আর দরকার নেই।এখন বলেন কেন বাসা থেকে পালিয়ে এসেছেন।
----আগামী কালকে আমার বিয়ে। আর বাবা এক বুড়োর সাথে আমার বিয়ে ঠিক করেছে। তাই বাসা থেকে পালিয়ে এসেছি।
-----পালিয়ে এসেছেন তো আপনার বয়ফ্রেন্ড কোথায়।
-----আমার বয়ফ্রেন্ড থাকলে কি আর আপনার এখানে পড়ে থাকি
----কি আপনার মতো এমন সুন্দরির বয়ফ্রেন্ড নেই। আমার কেন জানি বিশ্বাস হচ্ছে না।
----তার মানে আপনার কি মনে হয় আমি বানিয়ে বলছি আপনাকে??
---ঠিক তা না।
ওকে যান ফ্রিজে কিছু খাবার আছে খেয়ে শুয়ে পড়েন।আর সকালে উঠে যেন না দেখি আপনাকে।
---রুম দেখিয়ে দিয়ে শুয়ে পরলাম। যা হওয়ার আগামী কাল হবে এখন আর ভেবে কাজ নেই।
সকালে ঘুম থেকে উঠে দেখি মহারানী এখন ঘুমিয়ে আছে। কি করব এদিকে অফিসের দেরি হয়ে যাচ্ছে। তাই মেইন দরজায় তালা দিয়ে অফিসে চলে গেলাম। যে দিনকাল পড়ছে কখন কি চুরি করে পালিয়ে যায় তার কোন ঠিক আছে।
.
অফিসে এসে সবাই মিলে স্যারের বাসায় রওনা দিলাম। স্যারের মেয়ের বিয়ে বলে কথা।
.
একটু পর আম্মু কল দিল তারা বাসায় আসছে। আব্বুর নাকি শরীল খারাপ।
এদিকে একটা মেয়ে বাসায় এসে উঠল,, তাকে দেখে আব্বু আম্মু কি না ভেবে বসে।আর ওইদিকে স্যারের মেয়ের বিয়ে না গেলে চাকুরি নিয়ে টানাটানি শুরু হয়ে যাবে।
মাথায় কিছুই কাজ করছে না।
যা হওয়ার হবে। স্যারের মেয়ের বিয়েতে যেতেই হবে।
আমরা সবাই দলবলে গিয়ে হাজির অনেক দিন পর মনের মতো খাওয়া হবে। আমার তো জিবে জল চলে এসেছে।
বাড়িটা খুব সুন্দর করে সাজিয়েছে কিন্তু বাড়ির পরিবেশ এত শান্ত কেন বুজতেছি না।
বুজলাম ভদ্র মানুষের ভদ্র বিয়ে তাই হয়ত শান্ত পরিবেশ।
.
আমার এক কলিগকে বললাম চলেন কনেকে দেখো আসি।
এত বড় বাড়ি কোথায় খুজব তাই একজনকে বললাম,,,,
---ভাই কনে কোন ঘরে একটু দেখা করতাম।
---লোকটা দেওয়ালে টানানো একটা ছবি দেখিয়ে বলল,,, ওই যে কনে দেখে চলে যান।কারন কনে কালকে রাতে পালিয়ে গেছে।
.
কিহহহ!! কনে পালিয়ে গেছে বলে,,, ছবিটার দিকে তাকিয়ে আমার কলিজাটা শুকিয়ে গেল,,
নিজের চোখকে বিশ্বাস করতে আমার কষ্ট হচ্ছে। আমি ভূল দেখছি না তো।
এই মেয়েটাই তো আমার বাসার মেয়েটা.....
.
.
চলবে......

No comments

Powered by Blogger.