Header Ads

Header ADS

বাড়িওয়ালার মেয়ে যখন বউ

ব্যাচেলর দের জ্বালা ১ টাই
সেটা হল বাসা ভাড়া পাওয়া ...
তেমনই সমস্যার সম্মুখীন এখন নীল!!বাবা মা মারা যাওয়ার পর ঢাকা লেখা পড়ার পাশাপাশি ১টা চাকরি পায় নীল!!তার বন্ধু mrinal এর মেসে ছিল কয়দিন! !তারপর বাসা খুজতেছে নীল!কিন্তু এত সহজেই কি ব্যাচেলর দের জন্য বাসা পাওয়া যায়??
ম্রিনাল নীলাকে থাকতে বল্লেও তার মন থেকে বাধা দিচ্ছিল! !
সে যেহেতু ১টা চাকরি করে সেহেতু তার পক্ষে বাসা নেয়া কোন ব্যপার না!!তার আপন বলতে পৃথিবীতে ১টা ছোট বোন ছাড়া আর কেউ নাই !!বাসা পেলে গ্রাম থেকে বোনকে নিয়ে চলে আসবে নীল!!!এমনি ১ দিন বাসা খুজতে বের হয় নীল!!
২ -৩ জায়গায় যাওয়ার পর ও ১ জায়গায় হয়নি ১ টি কারণে
সে ব্যাচেলর. !নীল সামনে দেখতে পেল সামনে বাসার পাশে সাইনবোর্ডে লেখা বাসা ভাড়া দেয়া হব্বে!নীল দেরী না করে তাড়াতাড়ি গিয়ে কলিংবেল. চাপ দিল..কিছুক্ষণ পর ১ জন ভদ্রলোক বেরিয়ে এল!!
---আসসালামুওয়ালাইকুম (নীল)
--ওয়ালাই কুমুসসালাম!!কে বাবা তুমি??(ভদ্রলোক)
--আন্কেল আমি আসছিলাম বাসা ভাড়ার জন্যে!!
---ও
তারপর বাসার বিবরণ ভাড়া মিলিয়ে পছন্দ হল বাসাটিই
---কে কে থাকবে বাবা??
((নীলের মনে অজানা ভয়
এ বাসাটি মনে হয় হবেনা)
---জ্বি আন্কেল আমি একা
আর ২ দিন পর আমার ছোট বোনকে নিয়ে আসব!
---তোমাকে কি বলব বাবা!!তুমি ব্যাচেলর তাহলে আমার পক্ষে বাসা ভাড়া দেয়া সম্ভব না!!
---আন্কেল যদি একটু ভেবে দেখতেন ...
---আমি বুজতে পারছি বাবা ..কিছুই করার নাই!!
--আচ্ছা আন্কেল তাহলে আসি!!
--আচ্ছা বাবা, কিছু মনে কর না!!
--না আন্কেল কি মনে করব ...আসি
(((নীল তখন পিছনে ফিরে হাটতে শুরু করল))
তখনি কেউ ১ জন মেয়ে কন্ঠে বলল
""" দাড়ান! !
নীল পিছনে ফিরল ফিরেই ১০০০০০০০০০০০+ভোল্টের শক খেল.দেখল তার সামনে ১টা পরী দাড়িয়ে আছে কি মায়বী..!!
মেয়েটি তার বাবাকে বলল
----আব্বু, ও আমার ফ্রেন্ড!ওকে বাসাটা দিয়ে দাও
--কিন্তু,আচ্ছা বাবা তুমি কখন আসতে চাইছ! ((আন্কেল))
---আব্বু আমি কথা বলছি তুমি যাও!!
((আন্কেল চলে গেল))
মেয়েটি বলল আমি
---সুমাইয়া (((এই গল্পের writer)
--আমি নীল!!
--জানি বলতে হবেনা!!
--আপনি আমায় চেনেন!!
---আপনাকে কে না চেনে!!আপনি তো বিশাল লেখক!!
(নীল ভাবছে আমি আবার কবে লেখক হলাম,ও হ্যাঁ ফেসবুকে তো একটু লেখালেখি করি!!))
--কি ভাবছেন??((আমি))
---না কিছু না((নীল)
---আচ্ছা বাসায় আসবেন কখন!
--বিকেলে সব নিয়ে চলে আসব.
--ওহ আচ্ছা চাবি আমার কাছে থাকবে এসে নিয়ে নিবেন!!
--আচ্ছা ,আপনাকে যে কি --বলে ধন্যবাদ দেব বুজতে পারছি না!!
--বুজাতে হবে না! তাড়াতাড়ি চলে আসবেন! !
তারপর নীল mrinal এর মেস থেকে সব নিয়ে রওনা দিল.
ওখানে গিয়ে কলিং বেল দিতেই এসে সুমাইয়া দরজা খুলে দিল
((মনে হয় অপেক্ষায় ছিল))
--এত দেরি??
---কই দেরী??
--আচ্ছা চলেন!
((তারপর বাসায় গিয়ে রুমে গিয়ে আমার অনেক পছন্দের হল!!
তারপর দেখল সুমাইয়া সব গুছিয়ে দিচ্ছে, নীল কিছুতেই কিছু বুজতে পারছে না!))
রাতে নীল সব গুছিয়ে ক্লান্ত খুব খুদা ও লেগেছে!!
িকন্তু সে তো রান্না করার সময় পায়নি, আর হোটেল ও চেনেনা
এসব ভাবতে ভাবতে কলিং বেল বেজে উটল ..নীল গিয়ে দেখল সুমাইয়া এসেছে
---কি মিস্টার কি করেন? ?
--এইত কিছু না!আচ্ছা এখানে হোটেল কোথায়? ?
---হোটেলে যেতে হবে না,!!
তারপর নীল দেখল সুমাইয়া ১টি কৌটা বের করল,,,
কৌটা খুলতে দেখতে পেল তার অতি পছন্দের খাবার ..
---আপনার পছন্দের খাবার
---আচ্ছা, আপনি কেমন করে জানেন আমি কি খেতে ভালোবাসি! !
--ওত জানতে হবেনা, কাল গিয়ে মিলিকে নিয়ে আসবেন! !(((মিলি আমার ছোট বোন))
--হুমম
--আচ্ছা এখন আপনি আর গল্প দেন না কেন!!
--এমনি.
--আচ্ছা খেয়ে নিন
তারপর নীল খাচ্ছে সুমাইয়া দেখছে
--আপনি খেয়েছেন??
--আপনার না জানলে ও চলবে
তারপর সুমাইয়ার সাথে সুমাইয়ার বাসায় গেল!!গল্প করল সুমাইয়া র মায়ের সাথে!!
এসে ক্লান্ত শরীর নিয়ে শুয়ে পড়ল!!সকাল ৯টা কলিং বেলের শব্দে ঘুম ভাঙল...
দরজা খুলতেই সুমাইয়া বলল
কি আজ আপনার গ্রামে যাওয়ার কথা ছিলনা ..তাড়াতাড়ি ফ্রেস হয়ে খেতে আসেন! !
আমি খেয়ে দেয়ে গ্রামের উদ্দেশে রওনা দিয়েছি তখন সুমাইয়া তার মোবাইলজেও টা চাইল!!
মোবাইলজেও থেকে নাম্বার নিয়ে বলল.
--কয়দিন থাকবেন গ্রামে? ?
--দেখী কয়দিন থাকা যায়!!আসি?
--হুমম সাবধানে যাবেন!
((তখন সুমাইয়ার মনে হচ্ছে তার থেকে কিছু চলে যাচ্ছে ))
নীল সরাসরি বাসায় না গিয়ে মিলির কলেজের সামনে গেল তাকে চমকে দেয়ার জন্য
মিলি নীলাকে দেখেই জড়িয়ে ধরল
--কখন আসছ ভাইয়া?
--এইত একটু আগে!!
--আচ্ছা চল,কয়দিন থাকবে আমার সাথে গ্রামে! !((ভারাক্রান্ত মুখ নিয়ে))
--আরে পাগলি তোরে তো ঢাকায় নিয়ে যাব!!
মিলির চোখে পানি চলে আসল
--সত্যিই ভাইয়া++((কান্না করে)(
--আরে আরে কান্না করছিস কেন,তোকে কালই ঢাকায় নিয়ে যাব!!চোখের পানি মুছিয়ে দিয়ে!!
সন্ধ্যায় নীল ফোন বাসায় রেখে বাজারের দিকে গেল !!
তখনই কল দিল সুমাইয়া
বাসায় মিলি দেখল ভাইয়ার ফোন বাজতাছে মিলি ১ম বার ধরল না..
পরের বার কল দিতেই মিলি ধরল
---হেলো কে বলছেন! !
সুমাইয়া সুমাইয়া নারী কন্ঠ পেয়ে ভয় পেয়ে যায় ,কারণ সুমাইয়া নীলাকে ভালবেসে ফেলেছে
---আপনি কে((সুমাইয়া))
---আমি মিলি আপনি কে
সুমাইয়ার দেহে প্রাণ ফিলল বলল
---আপু কেমন আছ??((সুমাইয়া)
---আমি ভাল আছি কিন্তু আমি তো আপনাকে চিনলাম না!
---আপু আমি সুমাইয়া, ঢাকায় আস চিনতে পারবে! !
---আচ্ছা! !
তারপর সুমাইয়া কল কেটে দিল.
এদিকে মিলে ভাবছে ভাইয়া আাবার বিয়ে করে ফেলেনি তো..
আামাকে চিনে,আমার ঢাকায় যাওয়ার কথা ও জানে..মিলি আছে মহা চিন্তায় ...
নীল বাজার থেকে এসে খেয়াল করল মিলি ঠিক ভাবে কথা বলছেনা! !সব কিছু গুছিয়ে সকালে রওনা দিল তারা!!
পথে একই অবস্থা মিলির চিন্তা বেড়ে চলেছে!!
--কি হইছে মিলি ,তোকে কাল থেকে খুব চিন্তিত মনে হচ্ছে? ?
--কিছু না ভাইয়া!!
মিলির মনে মনে খুব খারাপ লাগছিল কারণ সে চেয়েছিল তার ভাইয়ার বিয়েতে অনেক মজা করবে..তা আর হলনা!!
হঠাৎ নীলের ফোনে কাল রাতের নাম্বার! !
---হেলো আসসালামুওয়ালাইকুম,কে বলছেন! !
((মিলি ভাবে পাচ্ছে না কি হচ্ছে)
---আমি সুমাইয়া,কেমন আছেন ..
--ভাল আপনি??
--ভাল, কি করেন? ?
--এইতো ঢাকায় আসতাছি!!
---সত্যি, বললেন কয়দিন থাকবেন! !কত সময় লাগবে??
--বেশী সময় না
---আচ্ছা সাবধানে আসবেন, এসে আমাকে কল দিবেন! !
..
.কে ফোন দিছে ভাইয়া,কাল রাতে ও ফোন দিছিল! !
--কি কাল রাতে ও ফোন দিছিল.
---হুমম আমি কথা বলছিলাম!!
ওহ..
তারপর গেট খুলতেই সুমাইয়া সামনে
--কেমন আছ আপু??
--ভাল, আপনি?
--ভাল.
তারপর মিলি জানতে পারল বাসার মালিকের মেয়ে তখন মিলি নীলাকে জড়িয়ে ধরল..
এভাবে দিন কাল যাচ্ছে
মিলি আর সুমাইয়া সারাক্ষণ ১ সাথে থাকে!!
রান্না করে মিলি....
১ দিন রাতে হঠাৎ নীলের দরজায় আওয়াজ মিলি উঠে দেখতে গেল, নীল থামিয়ে নীল দরজা খুলল
দেখল সুমাইয়া রাগী মোড নিয়ে দাড়িয়ে আছে
সুমাইয়া ---আপনি ওই মেয়েটারে কিছু বললেন না কেন!!
---কোন মেয়েটারে??
----কিছুই বোঝেন না তাই না?
--না বললে কেমনে বুজব.
---এইই মাত্র আপনার কমেন্টে ১ জন আই লাভ ইউ বলল তাকে!
---সে বলতেই পারে তাতে আপনার কি!!
((আসলে এটা মিলির প্লান ছিল ও বলল ভাইয়া তোকে সুমাইয়া আপু ভালবাসে ..তো নীল বিস্বাস করছিল না তাই মিলির একাউন্ট দিয়েই এটা করছে))
সুমাইয়া কেছু না বলে চলে গেল রাগী মোডে
৩ দিন পর নীল অফিস থেকে ফিরছে..
হেটেই কারন সে বিকেল হেটেই আসে.
তখনই সুমাইয়া পাশে রিকশা নিয়ে এসে বলল
--আরে আসেন আসেন আসেন রিকশায় ওঠেন!!
--না আপনি জান!
---আরে আপনি এমন কেন আমরা তো একই বাসায় যাব আসেন
--আরে না আমি রিকশায় উটলে রিকশা ওলা মাইইন্ড করবে
((নীল সুমাইয়া কে রাগাতে খুব ভাল লাগে তাই আজ সুযোগ পেয়েছে হাত ছাড়া করবে না))
--রিক্সা ওয়ালা মাইইন্ড করবে মানে??
--মাইন্ড করে কারন সে আপনার মত ১ টা মেয়ে মানুস যাইতেছে সিন্গেল সিন্গেল!
--এই আপনি কি বলতে চান??
---আপনারে নিয়ে সে যাইতেছে সিন্গেল সিন্গেল ..এ কথা বললাম আর কি!!
--আচ্ছা আপনার সমস্যা টা কি!
((রিক্সা থেকে নেমে এল ..ভিসন রেগে))
আমি রিক্সা ওয়ালার সাথে সিন্গেল সিন্গেল যাইতাছি মানে?আমি কি তার সাথে পিরিতের আলাপ করতেছি??
--আমি তো এ কথা বলতে চাইনি.আমি বলতে চাইছি...........
--কি বলতে চাইছেন বলনে..
আপনি মনে করছেন, আমি রিক্সা ওয়ালার সাথে পিরিত করতেছি!!
--আরে আপনি চেস্টা করলেও রিক্সা ওয়ালা আপনার লগে পিরিতি করবে না কের লাইই করবেনা জানেন!..কারন আপনারে টানতে টানতে ওর জান ওর্দেক বের হইগেছে তাতে যদি আমি উঠি এর আরও কস্ট হবে আমি এই কথাই বুজাতে চাইছি!!আমি এই কারণে বলছি বলছি রিক্সা ওয়ালা মাইন্ড করব!!!!!
---না আপনি এই কথা বুজাতে চান নাই!
---আচ্ছা ঠিক আছে বুজছি আপনি আপনার রিক্সা ওয়ালারে নিয়া চলে যান..
((রাগানোর জন্যে))
---আপপপপপ((রেগে কটমট করছে))
--সরি ভুল হইছে, আপনার রিক্সা ওয়ালা আপনারে নিয়ে চলে যাক
---আপপপ,আরে ধ্যাত
---আচ্ছা আবার ভুল হইছে ..
আপনি চলে যান....
--হ্যা ঠিক আছে আপনি কস্ট করেই হেটে হেটে আসেন তাহলে!!
((এই মামা চল..রিকশা ওয়ালারে)))
-.'.-'.'-.'.-কি চলবে;:;:;:---
ভাল লাগলে কমেন্ট করতে ভুলবেন না ....

No comments

Powered by Blogger.