Header Ads

Header ADS

আশায় পানি


আমি ফ্লোরা। এবার এইচ.এস.এসি পরীক্ষা দিচ্ছি। আমি আমার বাবা -মায়ের একমাত্র অবহেলিত সন্তান। হা হা হা পাঠকরা অবশ্যই অবাক হচ্ছেন এইটা কেমন কথা। সেটা এখনই জানতে পারবে একটু ওয়েট করুন। আমি আমার খালার কাছে থাকি প্রায় একবছর হয়ে যাচ্ছে। কেন থাকি তাহলে আমার বাবা মা কোথায় এই প্রশ্ন জাগছে মনে তাই না??? আমার বাবা - মায়ের ডিভোর্স হয়ে গেছে তাই জায়গা হয়নি কারো কাছে তারা তাদের জীবন নিয়ে মহা ব্যস্ত সময় কই আমাকে দেখার। তাই খালার কাছে থাকতে হয়। আমার কাল বাথর্ডে কিন্তু জানি এই কথা কারো মনে নেই।অবশ্যই মনে থাকেও নি কখনো। আমার সবচেয়ে কাছের মানুষ হচ্ছে তুলি আমার বান্ধুবি। সকালে তুলি আমাকে ফোন দেবার পর বল্লাম আমি তোমার সাথে কাল দিনটা থাকতে চেয়েছিলাম কিন্তু তোমার আমার দু জনের ই পরীক্ষা তাই আর আমার এই আশা সফল হবে না। তুলি বল্লো ধুর পাগলি মন খারাপ করো না তুমি, আমি আর নিতু বিকালে ঘুরতে যাব।নিতু হচ্ছে তুলির ছোট বোন। আমি খুব খুশি হলাম আর কেউ পাশে না থাকলেও তুলি কাল থাকতে চেয়েছে এটাই বড় কথা। বাসায় ফিরে খালাকে যেই বলতে যাব তখন দেখি খালা টিকেট নিয়ে এসেছে উনি কাল সন্ধ্যায় কলকাতা যাবে ডাক্তার দেখাতে বুঝতে পারলাম কাল আর ঘুরতে যাওয়া হবে না। কারন উনি যাবার আগে আমাকে বাসার সব কিছুর দায়িত্ব বুঝিয়ে দিয়ে যাবে। তুলি কে বলি নি যে খালা দেশের বাহিরে যাবে আর খালাকে বলি নি কাল আমার বাথর্ডে আমি কাল একটু ঘুরতে যেতে চেয়েছিলাম। কারন খালা খুব ভালো উনি আমাকে খুব ভালোবসেন। খালার কোনো মেয়ে নেই দুটি ছেলে তাও অনেক ছোটো।আমি সব কিছুই খালার সাথে শেয়ার করি আর খালাও আমার বান্ধুবী ও মায়ের মতো। বললে যেতে দিত কিন্তু যাবার ইচ্ছাটাই কেন যেন নিমিষেই শেষ হয়ে গেল....।
(চলবে)
গল্পটি সম্পন্ন কাল্পনিক কারো সাথে মিলে গেলে আন্তরিক ভাবে দুঃখিত। ভুল ত্রুটি ক্ষমার চোখে দেখবেন।

No comments

Powered by Blogger.